• Latest News

    December 28, 2013

    মোহরকুঞ্জে বামেদের ম্যান্ডেলা স্মরণ অনুষ্ঠানে সম্মতি দিল না কলকাতা পুরসভা

    মোহরকুঞ্জে বামেদের ম্যান্ডেলা স্মরণ অনুষ্ঠানে সম্মতি দিল না কলকাতা পুরসভামোহরকুঞ্জে নেলসন ম্যান্ডেলার স্মরণ অনুষ্ঠানে সম্মতি দিল না কলকাতা পুরসভা। বামেদের তরফে পুরসভার কাছে স্মরণ অনুষ্ঠান করার আবেদন জানানো হয়। দু`বার চিঠি দেওয়ার পর আজ মেয়রের সঙ্গে দেখা করেন সিপিআইএম নেতা রবীন দেব। পুরসভার বক্তব্য, মোহরকুঞ্জে রাজনৈতিক কোনও অনুষ্ঠান করা যাবে না। কলকাতা পুরসভার এই সিদ্ধান্তে তৈরি হয়েছে বিতর্ক। 

    ৩১ ডিসেম্বর মোহরকুঞ্জে নেলসন ম্যান্ডেলার স্মরণসভার অনুমতি চেয়ে গত সতেরই ডিসেম্বর কলকাতা পুরসভাকে চিঠি দেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কিন্তু কয়েকদিন পরও সে চিঠির কোনও উত্তর আসেনি। বাম নেতারা ধরে নেন, উত্সবের দিন হওয়ায় ওই দিন মোহরকুঞ্চে স্মরণসভায় হয়ত আপত্তি রয়েছে পুরসভার। পুরসভা অবশ্য জানায়, মেয়র-মেয়র পারিষদ উদ্যান-পুরসভার কমিশনারকে দেওয়া চিঠির একটিও তাঁরা পায়নি। অনুষ্ঠানের দিন বদলে একত্রিশে ডিসেম্বরের পরিবর্তে ছয়ই জানুয়ারি স্মরণসভার অনুমতি চাওয়া হয়। শুক্রবার মেয়রের সঙ্গে দেখা করেন সিপিআইএম নেতা রবীন দেব। তখনই মেয়র তাঁকে জানিয়ে দেন, মোহরকুঞ্জে রাজনৈতিক কোনও অনুষ্ঠান করতে দেওয়া যাবে না। 

    পুরসভার ব্যাখ্যা, বামফ্রন্টের তরফে যেহেতু এই আবেদন করা হয়েছে, তাই আবেদনটা রাজনৈতিক। 

    তবে পুর কর্তৃপক্ষ জানাচ্ছে, রাজনৈতিক সমাবেশের জন্য পুরসভার যে পার্কগুলি ব্যবহার করা হয়, সেখানে নেলসন ম্যান্ডেলার স্মরণসভা করলে তাঁদের আপত্তি নেই।
    • Blogger Comments
    • Facebook Comments

    0 comments:

    Post a Comment

    Item Reviewed: মোহরকুঞ্জে বামেদের ম্যান্ডেলা স্মরণ অনুষ্ঠানে সম্মতি দিল না কলকাতা পুরসভা Rating: 5 Reviewed By: Kaustav Basu
    Scroll to Top